c6e84ebf985b5ca5867581393a4835cd-Mycell-iRON-BLUE_Mobiel_Phone_Full_Specification_in_Bangladesh

বেগুনি রশ্মি প্রতিরোধী মাইসেলের ‘আয়রন ব্লু’

বিডিকষ্ট ডেস্ক

ফোনে ভিডিও দেখছেন। চোখ সরিয়ে নিলে ভিডিওটি থেমে যাবে। চোখের কোনো ক্ষতি হবে না। হাতের স্পর্শ ছাড়াই ভিডিও বন্ধ ও চোখ সুরক্ষার প্রযুক্তি রয়েছে মাইসেলের ‘আয়রন ব্লু’ নামের স্মার্টফোনে।
মাইসেলের পরিচালক (অপারেশন) নাহিদুল ইসলাম বলেন, ‘বেগুনি রশ্মি প্রতিরোধে ব্লু রে মডেলের এই সেটটিতে ব্যবহার করা হয়েছে বিশেষ সুরক্ষাব্যবস্থা। স্মার্টফোনের ডিসপ্লে থেকে নির্গত বেগুনি রশ্মি ঠেকাতে এতে ব্যবহার করা হয়েছে তৃতীয় প্রজন্মের ২ দশমিক ৫ডি ব্লু রে টেকনোলজির গরিলা গ্লাস। এতে দীর্ঘ সময় ধরে হ্যান্ডসেটটি ব্যবহারে চোখ অবসন্ন হবে না।’
অ্যান্ড্রয়েড কিটক্যাটচালিত ৫ ইঞ্চি এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লের ফোনটি টুজি এবং থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করে। ১ দশমিক ৩ গিগাহার্টজ এমটিকে কোয়াড-কোর প্রসেসর, ১৬ জিবি রম, ২ জিবি র‍্যাম। তবে এর লি-পলিমার ব্যাটারি মাত্র ২ হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ারের এবং তা খোলা যায় না। ফোনটির ১৬ মেগাপিক্সেল (সনি) ও সামনে ৮ মেগাপিক্সেলে ছবি তুলতে পারে এমন ক্যামেরা আছে। এতে আছে ওয়াই-ফাই ও হটস্পট, ওয়্যারলেস ডিসপ্লে শেয়ারিং, হটনট, এফএম রেডিও, এয়ার কল, গেস্ট মুড, ডকুমেন্ট ভিউয়ার, রেকর্ডার ও লাউডস্পিকারের সুবিধা।

 

m_3

 

সেন্সর হিসেবে আছে জেশ্চার কন্ট্রোল, অ্যাকসেলারেশন সেন্সর, ডিসট্যান্স, আই কনট্যাক্ট, হ্যান্ডমোশন, প্রক্সিমিটি, এয়ার জেশ্চার, জি-সেন্সর, ম্যাগনেটিক, লাইট, ডাবল-ক্লিক ওয়াক আপ, এয়ার কল অ্যাকসেপ্ট, নোটিফিকেশন লাইট, হার্টবিট সেন্সর। এ ছাড়া ওটিজি-সুবিধা থাকায় সেটটিতে সরাসরি ব্যবহার করা যাবে পেনড্রাইভ, মাউস, কিবোর্ড ও পাওয়ার ব্যাংক।
জিপিএস ও গেস্ট মুডে ব্যবহার করা যাবে ফোন। অর্থাৎ, নিজের ও অন্যের জন্য দুটি ভিন্ন প্যাটার্ন লক দিয়ে সেটটি আলাদা করা যাবে। ফোনটি স্ক্র্যাচপ্রুফ।
সাদা ও কালো দুই বাজারে পাওয়া যাবে ফোনটি। এর দাম ১০ হাজার ৯৯৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: