tarana-halim

সিম নিবন্ধন: টাকা নিলে রিটেইলারের লাইসেন্স বাতিল

বিডিকষ্ট ডেস্ক

নিবন্ধনহীন সিম ব্যবহার বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে আগেই বিটিআরসিকে নির্দেশ দিয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়। সেই নির্দেশ বাস্তবায়নে ইতোমধ্যেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বিটিআরসি। সেই ধারাবাহিকতায় দেশব্যাপী আঙ্গুলের ছাপে সিম নিবন্ধনের কার্যক্রম শুরু করেছে দেশে চারটি মোবাইল অপারেটর।

অভিযোগ উঠেছে বিনামূল্যে বায়োমেট্টিক পদ্ধতিতে সিম নিবন্ধনের ঘোষণা থাকলেও রিটেইলারগণ এর জন্য গ্রাহকদের কাছ থেকে টাকা নিচ্ছে। ফলে অভিযোগের ভিত্তিতে এবার ডাকা ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানালেন হুশিয়ারি বার্তা। এ বিষয়ে তিনি বলেন, ‘বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল সিম নিবন্ধনে টাকা নিলে রিটেইলরদের (খুচরা বিক্রেতা) কালো তালিকাভুক্ত করে লাইসেন্স বাতিল করা হবে।’

আজ সচিবালয়ে মোবাইল অপারেটরদের প্রধান নির্বাহীদেরসঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তারানা হালিম। এছাড়াও বৈঠকে কোম্পানগুলোর নির্বাহীরা প্রতিমন্ত্রীকে গ্রাহক হয়রানি মাথায় রেখে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ারও আশ্বাস দিয়েছেন।

এছাড়াও যাদের ভোটার আইডি কার্ড নেই তারা ছয় মাসের জন্য ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট নম্বর কিংবা জন্ম নিবন্ধন সনদ নম্বর দিয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধন করার সুযোগ পাবে বলে জানান প্রতিমন্ত্রী।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে দেশের সবকটি মোবাইল অপারেটরদের প্রধান নির্বাহীদের সঙ্গে এ বৈঠকে প্রতিমন্ত্রী তারানা হালিম ছাড়াও বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: