bangladesh-still-has-chance-to-play-2nd-round-of-world-t20

এখন কী হবে বাংলাদেশের?

বিডিকষ্ট ডেস্ক

 

দুই ম্যাচে তিন পয়েন্ট পেয়ে প্রথম রাউন্ডে নিজেদের গ্রুপে এক নম্বরে আছে বাংলাদেশ। দ্বিতীয় পর্বে যাওয়ার জন্য এক নম্বর জায়গাটা ধরে রাখতে হবে মাশরাফিদের। হাতে আরো একটা ম্যাচ। এই পরিস্থিতিতে কী হবে বাংলাদেশের?

 

bd-crewcate

 

 

রথম রাউন্ডের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান। যারা তাদের প্রথম ম্যাচে হারিয়েছে তুলনামূলক কঠিন প্রতিপক্ষ আয়ারল্যান্ডকে। শেষ ম্যাচে তাদের বিপক্ষে হারা চলবে না। গ্রুপের প্রথম স্থান ধরে রাখার জন্য এবং দ্বিতীয় রাউন্ডের প্রাথমিক লক্ষ্য পূরণ করার জন্য জিততেই হবে মাশরাফিদের।

 

আবহাওয়ার পূর্বাভাস বলছে ১৩ তারিখের ওই ম্যাচেও হানা দিতে পারে বৃষ্টি। খেলা নাও গড়াতে পারে মাঠে। সেটাই যদি শেষ পর্যন্ত সত্যি হয়, তবে না খেলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হবে মাশরাফিদের। শেষ ম্যাচটা না হলে ওমানের পয়েন্টও বাংলাদেশের সমান হবে। এখনও অবশ্য সমানই আছে। কিন্তু রান রেটে পিছিয়ে থাকায় ওমানের সামনে সুযোগ কম। তারা যদি দ্বিতীয় রাউন্ডে যেতে চায়, তবে জিততে হবে বাংলাদেশের বিপক্ষে। আপাতত এই হলো হিসেব- নিকেষ।

 

bangladesh-still-has-chance-to-play-2nd-round-of-world-t20

 

দ্বিতীয় রাউন্ডে উঠলে বাংলাদেশ পড়বে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার গ্রুপে। অর্থাৎ মেঘ-বৃষ্টি, বিরুদ্ধ কন্ডিশন এবং ভয়ঙ্কর কিছু ঘটিয়ে দিতে পারা দলগুলোর চ্যালেঞ্জ মোকাবেলা করে আরো চ্যালেঞ্জের মুখেই পড়বে বাংলাদেশ।

সেটি হলে ভালোই হবে অবশ্য। বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে মাশরাফি দ্বিতীয় রাউন্ডটাকেই প্রাথমিক লক্ষ্য বলে গেছন। সে হিসেবে পরের রাউন্ডে উঠলে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য পূরণ হয়ে যাবে। এরপর যা হবে, তা বোনাস!

টি-টোয়েন্টিতে বাংলাদেশের শক্তি-দুর্বলতা এবং অবস্থান বিবেচনা করেই দ্বিতীয় রাউন্ডটাকেই লক্ষ্য বানিয়েছেন অধিনায়ক। তিনি মনে করেন, বাংলাদেশ এখন টি-টোয়েন্টিতে উন্নতির পথে আছে। সুতরাং সমর্থকরাও যাতে আবেগে অনেক বেশি কিছু আবদার করে বসে না থাকেন, সেটাই নিশ্চয় ভেবেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: