hqdefault-e1473484933661

ট্রেনের, বিআরটিসির, লঞ্চের, ঈদে অগ্রিম টিকিট বিক্রি

বিডিকষ্ট্  ডেস্ক

বিআরটিসির অগ্রিম বাস টিকেট ১ সেপ্টেম্বর থেকে,,,

আসন্ন ঈদে ঘরমুখো যাত্রীদের জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন-বিআরটিসি আগামী ১ সেপ্টেম্বর থেকে অগ্রিম বাস টিকেট ছাড়বে।
আজ মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, ঢাকা মহানগরীর মতিঝিল, জোয়ার সাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, গাজীপুর, নারায়ণগঞ্জ, ফুলবাড়িয়াস্থ সিবিএস-২ এবং মিরপুর দ্বিতল বাস ডিপো হতে বিভিন্ন রুটের অগ্রিম টিকেট সংগ্রহ করা যাবে।
1451290430
বিজ্ঞপ্তিতে বলা হয়, এবারের ঈদযাত্রায় ঢাকা হতে বিভিন্ন জেলায় চলাচলের জন্য বিআরটিসি’র স্পেশাল সার্ভিসে থাকছে ৪৫০টি বাস।
এছাড়া ঢাকার বাইরের জেলাগুলো হতে বিভিন্ন গন্তব্যে বিআরটিসি’র ৫০০টি বাস আগামী ৮ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত ঈদ স্পেশাল সার্ভিস হিসেবে চলাচল করবে।
পাশাপাশি যাত্রী সাধারণের চলাচলের সুবিধার্থে ঈদের আগের দিন সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী ডিপোতে ৫০টি এবং চন্দ্রা, নবীনগর, সাভার ও ইপিজেড-এ ৩০টি বিআরটিসি’র বাস যাত্রী পরিবহনের জন্য অপেক্ষমান (স্ট্যান্ডবাই) থাকবে।
সূত্র : বাসস

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু,,,

train-2_17108_0

ঈদুল আযহা উপলক্ষে শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। আজ দেয়া হচ্ছে ৭ সেপ্টেম্বরের টিকিট। সোমবার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, সকাল ৮টা থেকে প্রতিদিন টিকিট বিক্রি শুরু হবে। ২৯ আগস্ট ৭ সেপ্টেম্বরের, ৩০ আগস্ট ৮ সেপ্টেম্বরের, ৩১ আগস্ট ৯ সেপ্টেম্বরের, ১ সেপ্টেম্বর দেয়া হবে ১০ সেপ্টেম্বরের ও ২ সেপ্টেম্বর দেয়া হবে ১১ সেপ্টেম্বরের টিকিট। এদিকে, টিকিট বিক্রি নির্বিঘ্ন করতে ও কালোবাজারি রোধে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ সবধরণের পদক্ষেপ নেয়া হয়েছে বলেও জানায় রেল কর্তৃপক্ষ। রেলস্টেশন ছাড়াও অনলাইনে আন্তঃনগর টিকিট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা। –

ঘোষণা ছাড়াই লঞ্চের অগ্রীম টিকেট বিক্রি প্রায় শেষ,,,

Barisal-news-1

কোন ঘোষণা ছাড়াই নৌরুটের অগ্রীম টিকেট বিক্রি শেষ হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন  লক্ষ লক্ষ যাত্রী।
নৌপরিবহন সূত্র জানায়, দেশের ৪৫ টি নৌরুটে দিনে ১৬০ থেকে ১৭০টি লঞ্চ চলাচল করবে। ঈদ উপলক্ষে আগামী ৮ সেপ্টেম্বর থেকে স্পেশাল সার্ভিসও চালু হবে। তারই আলোকে আগামী ১ সেপ্টেম্বর থেকে নৌযান গুলোর অগ্রীম টিকেট বিক্রি হওয়ার কথা। কিন্তু ঘোষণা ছাড়াই আগে থেকেই শুরু হয়ে গেছে ঈদের অগ্রীম টিকেট বিক্রি। অনেক লঞ্চের টিকেট বিক্রি শেষ হয়ে গেছে বলে জানা যায়। আজ সকালে আবুল হোসেন নামের এক যাত্রী জানান, তিনি সদরঘাট গিয়েছেলন বরিশালের লঞ্চের অগ্রীম টিকেটের জন্য। ১০ সেপ্টেম্বরের টিকেট প্রয়োজন ছিলো। কিন্তু প্রতিটি কাউন্টা থেকে তাকে বলা হয়েছে ঐ দিনের টিকেট বিক্রি শেষ। আবুল হোসেন বলেন, এভাবে ঘোষণা ছাড়াই টিকেট বিক্রি করে ফেলায় তারা বিপাকে পড়েছেন।
একাধিক লঞ্চের মালিকও তাদের প্রায় সব টিকেট বিক্রি হয়ে গেছে বলে স্বীকার করেছেন। এবিষয়ে ঢাকা-হুলারহাট রুটের মর্নিংসান লঞ্চের মালিক জামাল উদ্দিন খান নয়া দিগন্তকে বলেন, তার বিভিন্ন রুটে একাধিক লঞ্চ রয়েছে। ওইসব প্রায় লঞ্চের
অগ্রিম টিকিট বিক্রি শেষ হয়েছে।

Please visit our site and compare price before you buy: BDCOST

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: