20160927113019-1

অস্কারে ইমপ্রেসের অজ্ঞাতনামা

BDcost Desk:

আসছে ৮৯তম একাডেমি অ্যাওয়ার্ডে বিদেশী ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় লড়তে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘অজ্ঞাতনামা’। বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে এ বছর বাছাইকৃত চারটি চলচ্চিত্রের মধ্য থেকে তৌকীর আহমেদ পরিচালিত অজ্ঞাতনামা নির্বাচন করেছে অস্কার বাংলাদেশ কমিটি।

download-1

আগামী বছরের ২৬ ফেব্রুয়ারি বসছে অস্কারের ৮৯তম আসর। প্রতিবছরের মতো এবার একাডেমি অ্যাওয়ার্ড (অস্কার) বিদেশী ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় অংশগ্রহণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ। এ লক্ষ্যে ছবি বাছাইর জন্য ৯ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। গত ২১ সেপ্টেম্বর দুপুর ১২টায় ছিল ছবি জমা দেয়ার শেষ সময়। এ বছর বাছাই প্রক্রিয়ায় ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত তিনটি এবং খনা টকিজ প্রযোজিত একটি চলচ্চিত্র অংশগ্রহণ করে।

download-2

চলচ্চিত্রগুলো হচ্ছে- মেহের আফরোজ শাওন পরিচালিত কৃষ্ণপক্ষ, সুমন ধর পরিচালিত দর্পণ বিসর্জন, তৌকীর আহমেদ পরিচালিত অজ্ঞাতনামা এবং রুবায়েত হোসাইন পরিচালিত আন্ডারকনস্ট্রাকশন। বাংলাদশে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে সঠিক চলচ্চিত্র বাছাই কমিটি গত ২৩ এবং ২৫ সেপ্টেম্বর দু’দিন এর সভায় সর্বসম্মতভাবে ৮৯তম অস্কার বিদেশী ভাষার চলচ্চিত্র পুরস্কার প্রতিযোগিতা বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রটি মনোনীত করে।

download-3

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের পক্ষে অস্কার বাংলাদেশ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা দেন এবারের মনোনয়নের। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা শামীম আখতার, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি দেলোয়ার জাহান ঝন্টু প্রমুখ। ২০০৫ সাল থেকে এ পর্যন্ত বাংলাদেশ থেকে ইমপ্রেসের ১০টি চলচ্চিত্র অস্কারের জন্য মনোনীত হয়েছে।

কেনার আগে অসংখ্য শপ থেকে মুহূর্তেই সর্বনিন্ম বাজার মূল্য যাচাই করতে ক্লিক করুনঃ BDcost

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: