pa_1_

পায়ের যত্ন: এই শীতে ফাটা পা : নো চান্স

BDcost Desk:

শীত একেবারে দোড়গোড়ায় কড়া নাড়ছে৷ ত্বকের আর্দ্রতা কমতে শুরু করেছে ইতিমধ্যেই৷ শীতে কেতাদুরস্ত পোশাক তো বেছেছেন। কিন্তু, জুতা জোড়া খুলতেই বেরিয়ে এল এক জোড়া ফাটা পা। ব্যস, অমনি পুরো প্রেস্টিজ পাংচার। তাই এখন জেনে নিন উপায়৷ আর শুরু করে দিন পায়ের যত্ন, তাহলে পা তো ফাটবেই না, আর আপনিও মনের মতো জুতাটা পরতে পারবেন৷

leg20160803072120

গরম পানিতে পেট্রোলিয়াম জেলি ও অল্প নুন মেশান। ওই জলে পা ডুবিয়ে কয়েক মিনিট বসে থাকুন। এই সময় স্ক্রাবার দিয়ে গোড়ালির ফাটা অংশ ঘষুন। দেখবেন মরা কোষ ঝরে পড়বে। পানি দিয়ে ভালোভাবে পা ধুয়ে নিন। রাতে শুতে যাওয়ার আগে গোড়ালিতে পেট্রোলিয়াম জেলি লাগান। এই প্রক্রিয়া নিয়মিত মেনে চলতে হবে।

pa_2_
ত্বক শুষ্ক হয়ে গেলেই পা ফাটার সমস্যা দেখা যায়। ত্বককে পুষ্টি জোগাতে খাদ্য তালিকায় রাখতে হবে দুধ, দই, টাটকা ফল ও সবজি।গ্লিসারিন ও গোলাপ পানির মিশ্রণ বানান। ওই মিশ্রণটি নিয়ম করে গোড়ালিতে লাগান। পা ফাটার হাত থেকে রেহাই পাবেন।

feet
শাকসবজির রসও গোড়ালির ফেটে যাওয়া আটকাতে ভীষণ কার্যকরী। ফাটা জায়গায় সবজির রস লাগান। না শুকানো পর্যন্ত রেখে দিন। শুকিয়ে গেলেই ধুয়ে ফেলুন। জুতো পরলে মোজা পরতে ভুলবেন না। সারাদিন ছোটাছুটিতে পায়ে চাপ পড়ে। সেক্ষেত্রে পা ক্ষক্তিগ্রস্ত হয়। মোজা পরলে সেই ক্ষতির পরিমাণ অনেকটাই কমে যায়।

কেনার আগে অসংখ্য শপ থেকে মুহূর্তেই সর্বনিন্ম বাজার মূল্য যাচাই করতে ক্লিক করুনঃBDcost

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: