14813483_10205654477556295_

টেলিছবি: ভালোবাসার আয়কর

BDcost Desk:

সংসার সমরাঙ্গনে ইখতিয়ার উদ্দিন মোহাম্মদ মোবারক হোসেন কিছুটা নির্বিকার প্রকৃতির মানুষ। তিনি মাতৃভূমিকে প্রচণ্ড ভালেবাসেন। দেশ নিয়ে তার গর্বের শেষ নেই। চাকরি করেন আয়কর বিভাগে।
মোবারক তার প্রিয় আয়কর বিভাগকে ভীষণ ভালোবাসেন। আয়কর বিভাগকে তার কাছে মনে হয় একটি বৃহৎ একান্নবর্তী পরিবারের মতো। প্রতিটি কর্মকর্তা-কর্মচারী, করদাতা, কর আইনজীবী সবাই কত আপন। এই ডিপার্টমেন্টের প্রতিটি ইট-কাঠ-পাথরের সাথে মোবারকের ঘনিষ্ঠতা আন্তরিকতায় পরিপূর্ণ।
মোবারক হোসেন ভাবেন স্বাভাবিক নিয়মে তিনি একদিন অবসরে চলে যাবেন। তিনি থাকবেন না কিন্তু ডিপার্টমেন্ট থাকবে। জীবনের স্বর্ণালি দিনগুলো এখানে কেটে গেছে। শুধু তাই নয়, মৃত্যুর পর পৃথিবীপৃষ্ঠে যত দিন তার নাম ঘুরে ফিরে আসবে তত দিন সবাই তাকে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টের লোক বলে জানবে। মোবারক সিদ্ধান্ত নেয় তার জীবনের সব আবেগ-অনুভূতি আর ভালোবাসায় প্রিয় ডিপার্টমেন্ট ইনকাম ট্যাক্সকে নিয়ে একটি সিনেমা বানাবে। কিন্তু সিনেমা বানাতে গিয়ে শুরু হয় নানা জটিলতা। এই মধুর জটিলতায় ভর করে গল্প এগিয়ে যায়।
টেলিছবিতে গল্পের প্রয়োজনে আয়কর বিষয়ক ছড়া গান, আয়কর বিষয়ক কবি গান এবং আধুনিক গান সংযোজন করা হয়েছে। বিশেষ আকর্ষণ হিসেবে চিরকালের প্রেমের কবি জীবনানন্দ দাশের বনলতা সেন ও কিশোর কবি সুকান্তের হে মহাজীবন কবিতার চিত্রায়ন করা হয়েছে।
টেলিছবিতে অভিনয় করেছেন নওশীন, আজিজুল হাকিম, মাজনুন মিজান, দীপা খন্দকার, হাসান ফেরদৌস জুয়েল, দিলু খান, আফরোজা হোসেন, লিটন অধিকারীসহ একদল মঞ্চকর্মী।
টেলিছবির কাহিনী চিত্রনাট্য এবং পরিচালনা করেছেন সংস্কৃতিকর্মী মকবুল হোসেন পাইক।

কেনার আগে অসংখ্য শপ থেকে মুহূর্তেই সর্বনিন্ম বাজার মূল্য যাচাই করতে ক্লিক করুনঃBDcost

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: