বাংলা নববর্ষ পহেলা বৈশাখে

বাংলা নববর্ষ পহেলা বৈশাখে ডিএমপি’র ব্যাপক নিরাপত্তা প্রস্তুতি

BDcost Desk:

আসন্ন বাংলা নববর্ষবরণ অনুষ্ঠান ‘পহেলা বৈশাখ ১৪২৪’ উদযাপন উপলক্ষ্যে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করার পরিকল্পনা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

আজ রোববার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স’র সম্মেলন কক্ষে আয়োজিত বাংলা নববর্ষ উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এসময় পুলিশের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার বলেন- রাজধানীতে নববর্ষের বৃহৎ জনসমাগমস্থল রমনা পার্ক ও মঙ্গল শোভাযাত্রায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সব সংস্থার সমন্বয়ে নিরাপত্তা ঝুঁকি পর্যালোচনা করে প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানে ডিএমপির কন্ট্রোল রুম থেকে সমগ্র এলাকা সিসি ক্যামেরা দিয়ে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। রমনা পার্কসহ রাজধানীর অন্যান্য বর্ষবরণ অনুষ্ঠানের ভেতরে ও বাহিরে ইউনিফর্মে ও সাদা পোষাকে পুলিশ মোতায়েন থাকবে। প্রত্যেক দর্শনার্থীকে মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে চেকিং করে অনুষ্ঠানস্থলে প্রবেশ করানো হবে। পহেলা বৈশাকে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সবার গতিবিধি মনিটরিং করার জন্য স্থাপন করা হবে ওয়াচ টাওয়ার।

তিনি আরো বলেন, বর্ষবরণ অনুষ্ঠান ও মঙ্গল শোভাযাত্রায় কোনো ধরণের ব্যাগ, পোটলা , মুখোশ, ছাতা, আগ্নেয়াস্ত্র, চাকু, ছুরি আনা যাবে না।
ডিএমপি কমিশনার বলেন, আইনশৃংখলা রক্ষার পাশাপাশি প্রতিবছরের ন্যায় এবারো ঢাকা মেট্রোপলিটন পুলিশ নাগরিকদের বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ করবে। থাকবে পুলিশ ব্লাড ব্যাংক ও লস্ট এন্ড ফাউন্ড সেন্টার। ইভটিজিং প্রতিরোধে থাকবে বিশেষ টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: