4mnd2431

সম্পর্ক কখনো শেষ হয় না

BDcost Desk:

তুমি হয়তো আমাকে ভুলে গেছ। তাহলে কেন এতটা কাছে এসেছিলে, তোমার কিছু দিনের কষ্ট আমাকে অনেক কিছু শিখিয়েছে। তুমি হয়তো আমাকে এখন ঘৃণা করলেও তবে ঠিক একদিন বুঝবে, শুধু বলব আমার সাথে যা করেছিলে সব কি তোমার অভিনয় ছিল? তোমার সাথে সম্পর্কের বেশি দিন হয়নি। তারপরও আমি তোমার প্রতি খুব দুর্বল হয়ে গেছি। সত্যি কথা বলতে কি জানো? তুমি যে আমার প্রথম ভালোবাসা ছিলে। তোমার সব স্মৃতি আমাকে প্রতিনিয়ত কাঁদায়।

u30754_810443_276014
আমি তো না হয় তোমার ভবিষ্যতের কথা চিন্তা করে তোমার সাথে যোগাযোগ কম করেছিলাম। আমার ভয় লাগত তাতে যদি তোমার ধৈর্যের ভিতটা নড়ে যায়। তুমি তো ইচ্ছা-অনিচ্ছায় একবারও যোগাযোগ করনি। আমি প্রতিদিনই তোমার একটি এসএমএসের অপেক্ষায় থাকতাম। ফেসবুকে আমার প্রতিটি স্ট্যাটাস ছিল তোমার জন্য একটি নীরব ম্যাসেজ। তুমি যে মানুষটি একদিন আমার সাথে কথা না হলে কান্না করতে। সে মানুষটি কিভাবে কাটে তোমার দিন? আমি জানি তোমারও মনে পড়ে। তুমিও ভালো নেই। তবুও বলি পারলে আমায় ক্ষমা করে দিও, যদি আমার জন্য একটু কষ্ট পাও।

maxresdefault
এখন মাঝে মাঝে মনের অজান্তেই মনে পড়ে যায় তোমাকে। তখন বিড়বিড় করে পুরনো সেই কথা ভাবি আর বলি।
আমার একটা মানুষ ছিল। সে এখন কোথায়? কেমন আছে? ভালো থাকলে ভালো। খারাপ থাকলে আমার কী? আমি ও যে ভালো নেই।
আসলে সম্পর্ক এমন একটি জিনিস যা কখনো শেষ হয় না, আর আমরাও রাখতে পারি না।

unnamed
এখন বুঝি সম্পর্কে জড়ালেই বিপদ, কখনো ভোলা যায় না। আমার মতো প্রত্যেকটা মানুষ বিপদে আছে, যে যার মতো। শেষে শুধু রবীন্দ্রনাথের কবিতার ভাষায় বলব, আমাদের গেছে যে দিন কি একেবারেই গেছে? কিছুই কি নেই বাকি?
বেকের বাজার, ফেনী

কেনার আগে অসংখ্য শপ থেকে মুহূর্তেই সর্বনিন্ম বাজার মূল্য যাচাই করতে ক্লিক করুনঃ BDcost

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: