download

বর্ষসেরা একাদশে রিয়ালের ৫ জন

BDcost Desk:

ফিফ বর্ষসেরা একাদশে জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদের পাঁচজন খেলোয়াড়। ক্রিস্টিয়ানো রোনালদোর সাথে এই তালিকায় আরো রয়েছেন টনি ক্রুস, লুকা মোদ্রিচ, মার্সেলো ও অধিনায়ক সার্জিও রামোস।

এই একাদশে গোলরক্ষক হিসেবে আছেন এবারের বর্ষসেরা গোলরক্ষক জুভেন্টাসের জিয়ানলুইজি বুফন। এছাড়াও আরো রয়েছেন এসি মিলানের লিওনার্দো বনুচ্চি, পিএসজির ডানি আলভেস, বার্সেলোনা প্লেমেকার আন্দ্রেস ইনিয়েস্তা, লিওনেল মেসি ও নেইমার।

জুভেন্টাসের ইতালিয়ান গোলরক্ষক বুফন রিয়াল মাদ্রিদের কেইলর নাভাস ও বায়ার্ন মিউনিখের ম্যানুয়েল ন্যুয়ারকে পিছনে ফেলে সেরা গোলরক্ষকের পুরস্কার জয় করেছেন। পুরস্কার হাতে নিয়ে ৩৯ বছর বয়সী অভিজ্ঞ বুফন বলেছেন, এই বয়সে এই ধরনের একটি পুরস্কার অর্জণ করা সত্যিই সৌভাগ্যের। আগামী বছর রাশিয়া বিশ্বকাপে ইতালির হয়ে দারুন একটি শিরোপা জয়ের মাধ্যমে আমি বিদায় নিতে চাই।

২০১৭ সালের সেরা গোলের জন্য পুসকাস এ্যাওয়ার্ড জিতেছেন আর্সেনালের ফরাশী তারকা অলিভার জিরু। জানুয়ারিতে প্রিমিয়ার লীগে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে অসাধারণ ‘স্করপিও-কিক’ এর জন্য মর্যাদাকর এই পুরস্কার লাভ করেন জিরু। এই তালিকায় জিরু পিছনে ফেলেছেন ভেনিজুয়েলার ১৮ বছর বয়সী ডেইনা কাস্তেলানোস ও দক্ষিণ আফ্রিকার গোলরক্ষক ওসকারিন মাসুলুকে।

২০১৭ সালে প্রথমবারের মত নারী ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের শিরোপা জয় করা নেদারল্যান্ডের কোচ সারিনা ওয়েইমান বর্ষসেরা নারী কোচ ও সেই দলেরই খেলোয়াড় লিয়েকে মার্টিনস বর্ষসেরা নারী ফুটবলার বিবেচিত হয়েছেন।

কেনার আগে অসংখ্য শপ থেকে মুহূর্তেই সর্বনিন্ম বাজার মূল্য যাচাই করতে ক্লিক করুনঃ BDcost

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: